‘এখনও অনেক কাজ বাকি’, দাদাসাহেব ফালকে পুরস্কার গ্রহণ করে মন্তব্য অমিতাভের

‘এখনও অনেক কাজ বাকি’, দাদাসাহেব ফালকে পুরস্কার গ্রহণ করে মন্তব্য অমিতাভের

২৩ ডিসেম্বর, জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণী অনুষ্ঠানের দিনই দাদাসাহেব ফালকে পাওয়ার কথা ছিল অমিতাভ বচ্চনের। কিন্তু অসুস্থতার জন্য তিনি উপস্থিত থাকতে পারেননি সেই অনুষ্ঠানে। টুইট করে আক্ষেপও করেছিলেন, না যেতে পারার জন্য। তবে রবিবার, ২৯ ডিসেম্বর সুস্থ হয়ে দাদাসাহেব ফালকে গ্রহণ করলেন বিগ বি। তাঁর হাতে পুরস্কার তুলে দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। পুরস্কার পেয়ে অত্যন্ত উচ্ছ্বসিত এবং গর্বিত অমিতাভ। বললেন, “দাদাসাহেব ফালকে পুরস্কারের কথা শোনার পর মনে হয়েছিল, কোথাও এমন ইঙ্গিত নেই তো যে এবার আমাকে বিশ্রাম নিতে হবে। আমি বলতে চাই যে এখনও অনেক কাজ করা বাকি আমার।”  কোথাও গিয়ে কি তাহলে ঠুকলেন অনুরাগ কাশ্যপকে?

২৩ ডিসেম্বর জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণী অনুষ্ঠানের পর ২৯ ডিসেম্বর, রবিবার ফের অমিতাভের জন্যই নাকি সেই বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছিল ভারত সরকার। এমনটাই জানা গিয়েছে সূত্রের খবরে। রাষ্ট্রপতি ভবনে রামনাথ কোবিন্দ এদিন বিগ বি’র হাতে তুলে দিলেন দাদাসাহেব ফালকে পুরস্কার। দর্শকাসনে উপস্থিত ছিলেন স্ত্রী জয়া বচ্চন এবং ছেলে অভিষেক বচ্চন।

প্রসঙ্গত, ভারতীয় সিনেমার জনক দাদাসাহেব ফালকের প্রতি সম্মান জানিয়ে প্রতি বছর সিনেদুনিয়ার বিশিষ্টদের এই বিশেষ সম্মানে ভূষিত করা হয়। ১৯৬৯ সাল থেকে এই পুরস্কার চালু হয়েছে। সত্যজিৎ রায়, রাজ কাপুর, গুলজার, বিনোদ খান্নার মতো কিংবদন্তীদের এই সম্মান প্রদান করা হয়েছে। এবার সেই তালিকায় নবতম সংযোজন বলিউডের ‘অ্যাংরি ইয়ংম্যান’।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সময়ে টুইটারে অমিতাভ জানিয়েছেন, “জ্বরে কাবু হয়ে পড়েছি। ভ্রমণের অনুমতি নেই। কাল দিল্লিতে জাতীয় চলচ্চিত্র উৎসবের অনুষ্ঠানে যেতে পারছি না। খুবই দুর্ভাগ্যজনক। খারাপ লাগছে।” অন্যদিকে, CAA ইস্যুতে মুখ না খোলায় পরিচালক অনুরাগ কাশ্যপের কটাক্ষের শিকার তো হয়েইছেন, উপরন্তু রবিবার দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড নেওয়ার পর অনেকে ফের সরব হয়েছেন অমিতাভের বিরুদ্ধে। নেটিজেনদের কথায়, “এ বয়সে কিছুই যখন হারানোর নেই, তখন এবার অন্তত পুরস্কারটা ফেরাতে পারতেন! “

CATEGORIES
Share This

COMMENTS

Wordpress (0)
Disqus (0 )