পদ্মা ব্যাংক এক বছরের মধ্যে স্টক মার্কেটে চলে আসবে : অর্থমন্ত্রীর প্রত্যাশা

পদ্মা ব্যাংক এক বছরের মধ্যে স্টক মার্কেটে চলে আসবে : অর্থমন্ত্রীর প্রত্যাশা

অর্থমন্ত্রী এএইচএম মুস্তফা কামাল আশা প্রকাশ করেছেন যে পদ্মা ব্যাংক আগামী এক বছরের মধ্যেই স্টক মার্কেটের তালিকায় যুক্ত হবে। ব্যাংকটি ইতোমধ্যেই সাফল্যের সাথে এর প্রথম বছর অতিক্রম করেছে। মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে পদ্মা ব্যাংকের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী ও বার্ষিক ব্যবসায় সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
কামাল বলেন, ‘নতুন নামে পুনরায় চালু হওয়ার মাত্র এক বছরের মধ্যেই পদ্মা ব্যাংক তার নতুন সেভিংস প্রোডাক্টসের মাধ্যমে গ্রাহকের আস্থা অর্জন করেছে।
ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী নাফিজ শরাফত অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।
কামাল বলেন, অর্থ নয়, গ্রাহকের আস্থাই একটি ব্যাংকের মূল সম্পদ। পদ্মা ব্যাংক গ্রাহকের এই আস্থা অর্জন করেছে। তিনি বলেন, ‘আমি আশা করি, আগামী এক বছরের মধ্যেই ব্যাংকটি স্টক মার্কেটে চলে আসবে।’ ব্যাংকের উপর আস্থা রাখায় ও নতুন আমানত গচ্ছিত রাখায় নাফিজ শরাফত ব্যাংকের গ্রাহকদের আন্তরিক ধন্যবাদ জানান।তিনি বলেন, ব্যাংকটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপনে নানা কর্মসূচি গ্রহণ করেছে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যাংকিং ডিভিশনের সিনিয়র সেক্রেটারি মো. আসাদুল ইসলাম এবং পদ্মা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. এহসান খসরু।
এহ্সান খসরু পদ্মা ব্যাংকের প্রথম বছরের অর্জন তুলে ধরে বলেন, ব্যাংকটি দুই বছর আগের বিপর্যয়কর অবস্থা কাটিয়ে উঠেছে। তিনি বলেন, পদ্মা ব্যাংক গ্রাহকদের কাছে ব্যাংকিং সেবা সহজ করার লক্ষে ইতোমধ্যেই পদ্মা ক্লিক, পদ্মা ডিজি, পদ্মা আই ব্যাংকিং ও পদ্মা ওয়ালেট নামে কয়েকটি নতুন এ্যাপ্লিকেশন সফটওয়ার চালু করেছে।
তিনি বলেন, ‘আমাদের অ্যাডভান্স ডিপজিট র‌্যাসিও (এডিআর) দুই বছরের আগের চেয়ে এখন ভাল। এছাড়াও আমরা ২০২০ সাল নাগাদ ব্যাংকের এডিআর শতভাগের কমে নিয়ে আসতে চাই।’

CATEGORIES
Share This

COMMENTS

Wordpress (0)
Disqus (0 )