বঙ্গবন্ধু’র জন্ম শতবর্ষের কাউন্টডাউন ১০ জানুয়ারি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধু’র জন্ম শতবর্ষের কাউন্টডাউন ১০ জানুয়ারি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষ উদযাপনের কাউন্টডাউন আগামী ১০ জানুয়ারিতে সারাদেশে শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন্দ্রীয়ভাবে কাউন্টডাউন উদ্বেধন করবেন। প্রতিটি জেলা এবং উপজেলা ও সকল পাবলিক প্লেসে একই সঙ্গে কাউন্টডাউন শুরু হবে। আন্তর্জাতিক মাতৃভাষা ইনিষ্টিটিউটে  অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় এই তথ্য প্রকাশ করা হয়।
সভায় তথ্যপ্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। সভায় সভাপতিত্ব করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্ম শতবার্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান অধ্যাপক রফিকুল ইসলাম। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্ম শতবার্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির চীফ কো-অর্ডিনেটর ড. কামাল আবদুল নাসের চৌধুরী সভা পরিচালনা করেন।
সভায় মাধ্যমিক এবং উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসেন, তথ্য সচিব আবদুল মালেক, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ এবং জনপ্রশাসন সচিব ফয়েজ আহমেদ এবং বিভিন্ন সংবাদপত্র ও ইলেক্ট্রনিক মিডিয়ার সম্পাদকগণ ও সিনিয়ির সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
তথ্য প্রতিমন্ত্রী মুরাদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উদযাপনের আগে সারাদেশে ১০ জানুয়ারিতে মুজিব বর্ষের কাউন্টডাউন শুরু হবে। তিনি জন্ম শতবর্ষ উদযাপনের জন্য কাউন্টডাউন শুরু করতে সকল প্রস্তুতি নিতে সকলের প্রতি বিশেষ করে প্রিন্ট ও ইলেক্ট্রোনিক মিডিয়ার প্রতি আহবান জানান।
অধ্যাপক রফিকুল ইসলাম বলেন, ১০ জানুয়ারি কাউন্টডাউন শুরু হলেও বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষের প্রধান কর্মসূচী শুরু হবে আগামী ১৭ মার্চ। তিনি বলেন, আমরা স্বতঃস্ফূর্ত ভাবে জন্ম শতবর্ষ উদযাপনের জন্য কাউন্টডাউন শুরু করব। তিনি আরো বলেন, জন্ম শতবর্ষ উদযাপনের স্বতঃস্ফূততা নিভর্র করবে তরুন প্রজন্মের অংশগ্রহণের ওপর। তিনি উদযাপন কর্মসূচিতে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।


কামাল আবদুল নাসের চ্যেধুরী তার বক্তব্যে বলেন, কাউন্টডাউনের জন্য বিভাগীয় কমিশনারগণ, ডেপুটি কমিশনারগণ, এবং সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যাক্তিত্বদের সমন্বয়ে প্রতিটি বিভাগীয় শহর, জেলা শহর, সিটি কর্পোরেশন এবং উপজেলায় ডিসপ্লে বোর্ড স্থাপন করা হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী ১০ জানুয়ারি কেন্দ্রীয় ভাবে কাউন্টডাউনের উদ্বোধন করবেন। তিনি আরো বলেন, ১০ জানুয়ারি জাতির জন্য একটি ঐতিহাসিক দিন। আমরা এই দিনে কাউন্টডাউন শুরু করতে যাচ্ছি। জনপ্রশাসন মন্ত্রণালয় এবং স্থানীয় সরকার বিভাগ কাউন্টডাউন ইভেন্টটি সমন্বয় করবে। কাউন্টডাউনের জন্য জাতীয় সংসদের সামনে মানিক মিয়া এভিনিউতে একটি বড় ডিসপ্লে বোর্ড স্থাপন করা হবে। এ ছাড়া সারাদেশে পাবলিক প্লেসগুলোতে কাউন্টডাউন ডিসপ্লে বোর্ড স্থাপন করা হবে। তিনি ভাব গম্ভীর পরিবেশে জন্ম শতবর্ষ উদযাপনের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতি আহবান জানান।
বাংলাদেশ ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পযর্ন্ত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষির্কী উদযাপন করতে যাচ্ছে।

CATEGORIES
Share This

COMMENTS

Wordpress (0)
Disqus (0 )