বোয়ালখালীতে লোকালয়ে হাতির আক্রমণে তিনজন নিহত

বোয়ালখালীতে লোকালয়ে হাতির আক্রমণে তিনজন নিহত

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার লোকালয়ে বন্য হাতির আক্রমণে তিনজন গ্রামবাসী নিহত হয়েছেন।
আজ সকাল সাড়ে ৫টা থেকে ৭টার মধ্যে উপজেলার কধুরখীল, সৈয়দনগর ও জ্যৈষ্ঠপুরায় ৯টি বন্য হাতির একটি পাল শুর দিয়ে পেঁছিয়ে ও পা দিয়ে মাড়িয়ে তিন গ্রামবাসীকে হত্যা করেছে।
বোয়ালখালী থানার পুলিশ পরিদর্শক মুহাম্মদ হেলাল উদ্দিন ফারুকি বলেন, হাতির পালটি তিনভাগে বিভক্ত হয়ে তান্ডব চালাচ্ছে। বন্য হাতির পালটিকে নিরাপদে পাহাড়ে পাঠানোর চেষ্টা করা হচ্ছে।
কধুরখীল ১নং ওয়ার্ডের ইউপি সদস্য আবদুল করিম জানান, সকালে কধুরখীল তৈয়্যবিয়া তাহেরীয়া সুলতান মোস্তফা কমপ্লেক্সের পূর্বপাশে শরীফ পাড়া এলাকায় ধানক্ষেতে কাজ করছিল স্থানীয় আবদুল লতিফ মিস্ত্রির ছেলে আবু তাহের মিস্ত্রি (৬০)। এসময় ৪/৫টি বন্য হাতি তাকে আক্রমণ করে। ১টি হাতি পা দিয়ে মাড়িয়ে তাঁর মাথা থেঁতলে দেয়। ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে। তিনি তিন পুত্র ও এক কন্যা সন্তানের জনক।
আজ সকালে উপজেলার পূর্ব সৈয়দনগরে হাতির আক্রমণে চরণদ্বীপ বিজান বিবি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক জাকের হোছাইন (৬৫) মারা গেছেন। তিনি চরণদ্বীপ ইউনিয়নের পূর্ব সৈয়দনগর জাকের মাস্টারের বাড়ির মৃত আবদুল মোনাফের ছেলে।
নিহতের কন্যা ফাহমিনা আফরোজ তারিন জানান, সকালে চাঁন্দারহাট জামে মসজিদের পাশে হাতির পাল তাঁর বাবাকে আক্রমন করে। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।
এদিকে হাতিগুলোর একটি পাল পাহাড়ের দিকে যাওয়ার পথে উপজেলার শ্রীপুর চরণদ্বীপ ইউনিয়নের আমির পাড়ার আবদুল মাবুদ (৬০) নামে এক কৃষককে আক্রমণ করে। এতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।
স্থানীয় ইউপি সদস্য মো. হাছান চৌধুরী জানান, হাতির আক্রমণে আবদুল মাবুদের মৃত্যু হয়েছে। তিনি গ্রামের আলী আহমদের ছেলে। তার ১ ছেলে ৩ মেয়ে রয়েছে।
গতকাল ভোরে জ্যৈষ্ঠপুরা পাহাড় থেকে লোকালয়ে নেমে আসে ৯ টি বন্যহাতির একটি পাল।
শনিবার দিনভর হাতিগুলো পূর্ব কধুরখীল দারোগার বাড়ি এলাকায় অবস্থান নিলেও আজ ভোর থেকে দুইভাগে বিভক্ত হয়ে তান্ডব চালাচ্ছে।

CATEGORIES
Share This

COMMENTS

Wordpress (0)
Disqus (0 )