ভাল ডাক্তার হওয়ার আগে ভাল মানুষ হতে হবে : প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী

ভাল ডাক্তার হওয়ার আগে ভাল মানুষ হতে হবে : প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী

মৎস্য ও প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু মেডিক্যাল শিক্ষার্থীদের উদ্দেশে বলেছেন,ভাল ডাক্তার হওয়ার আগে ভাল মানুষ হতে হবে।
তিনি মেডিক্যাল শিক্ষার্থীদের বলেন,‘তোমাদের মনে রাখতে হবে, জনগণের টাকায় তোমরা ডাক্তার হতে যাচ্ছো। তাই তোমাদেরকে জনগণের সেবায় আত্ম-নিয়োগ করতে হবে। উত্তম ব্যবহার ও আন্তরিক চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে জনগনের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে।’
প্রতিমন্ত্রী আজ নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল চত্ত্বরে নেত্রকোনা মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাসে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ এবং ‘নেত্রকোনা মেডিকেল কলেজের’ এমবিবিএস ২য় ব্যাচ’র ওরিয়েণ্টেশন কোর্স ও পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের জনগণকে স্বাধীনতা এনে দিয়েছেন উল্লেখ করে আশরাফ আলী খান খসরু বলেন,বর্তমানে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে।
তিনি বলেন, শিক্ষার বিস্তার ও মান উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি জেলায় একটি করে বিশ্ববিদ্যালয় ও একটি করে মেডিকেল কলেজ প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছেন। ইতিমধ্যে তিনি নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় ও নেত্রকোনা মেডিকেল কলেজ নামে একটি মেডিকেল কলেজও প্রতিষ্ঠা করেছেন।
তিনি নবীণ ছাত্র-ছাত্রীদের উদ্দেশ বলেন, বর্তমান সরকার আধুনিক চিকিৎসা সেবা জনগনের দ্বোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য নিরলসভাবে কাজ করছে। তোমরা যাতে ভাল মানের ডাক্তার হতে পারো তার জন্যও সব ধরণের কার্যকর উদ্যোগ নিয়েছে। নেত্রকোনা মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. রঞ্জন কুমার কর্মকারের সভাপতিত্বে এ অনুষ্ঠানে জেলা প্রশাসক মঈন উল ইসলাম,ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. জ্যোতির্ময় আইচ,পুলিশ সুপার আকবর আলী মুনসী, নেত্রকোনা পৌরসভার মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান, সিভিল সার্জন ডা. মো. তাজুল ইসলাম খান, নেত্রকোনা প্রেসক্লাবের সম্পাদক শ্যামলেন্দু পাল প্রমুখ বক্তৃতা করেন।

CATEGORIES
Share This

COMMENTS

Wordpress (0)
Disqus (0 )