স্বাস্থ্যসেবা এখন নিভৃত গ্রামে পৌঁছে গেছে : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যসেবা এখন নিভৃত গ্রামে পৌঁছে গেছে : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠার মাধ্যমে স্বাস্থ্যসেবা এখন নিভৃত গ্রামে পৌঁছে গেছে।
রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় আয়োজিত বাংলাদেশের কৈশোর স্বাস্থ্য কৌশলপত্র ২০১৭-২০৩০ এর জাতীয় কর্মপরিকল্পনার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রতিষ্ঠিত এই কমিউনিটি ক্লিনিকগুলোতে এখন ২৯ রকমের জরুরি ওষুধ ফ্রি করে দেয়া হচ্ছে। গ্রামীণ খেটে খাওয়া মানুষজন এই ২৯ রকমের ওষুধ বিনামূল্যে নিতে ও ব্যাবহার করতে পাচ্ছে।
অনুষ্ঠানে আগত কিশোর কিশোরীদের উদ্দেশ্য করে স্বাস্থ্যমন্ত্রী বলেন,আজকের যে কৌশলপত্র উদ্বোধন করা হলো তাতে ২০৩০ সালের মধ্যে বাংলাদেশের সকল কিশোর কিশোরী বিশেষ করে যারা সবচেয়ে ঝুকিপূর্ণ তারা সামাজিকভাবে নিরাপদ ও সুস্থ্য সুন্দর একটি জীবন পাবে।
স্বাস্থ্যমন্ত্রী কিশোর কিশোরীদের অনাকাঙ্ক্ষিত স্বাস্থ্যহানী না ঘটাতে স্বাস্থ্য সম্মত জীবন যাপন, ধুমপান ও মাদক থেকে দূরে থাকার পরামর্শ দেন।
পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক খ ম কাজী মহিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত মি. হ্যারি ভেরুইজ,স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ড. বার্ধন ঝাং রানা, ইউএনএফপিএ এর প্রতিনিধি ড. আশা টর্কেলসন, ইউনিসেফ এর উপ প্রতিনিধি ভীরা মনডংকা, লাইন ডিরেক্টর শামসুল ইসলাম।
অনুষ্ঠান শেষে স্বাস্থ্যমন্ত্রী সেখানে আয়োজিত মেলা ঘুরে দেখেন।
এরপর বেলা ২ টায় মন্ত্রী ঢাকা মেডিকেল কলেজের নতুন শিক্ষা বছরে নবাগত মেডিকেল শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

CATEGORIES
Share This

COMMENTS

Wordpress (0)
Disqus (0 )