৩১ ডিসেম্বর ‘কৃতজ্ঞতা প্রকাশ দিবস’ পালন করার আহবান বাংলাদেশ বন্ধু সমাজের

ডিসেম্বর ১৩ ২০২০, ১১:৩৯

মো. মঞ্জুর হোসেন ঈসা :  বাংলাদেশ বন্ধু সমাজের দেশবাসীকে বছরের শেষ দিন ৩১ ডিসেম্বর একযোগে সকল মানুষজাতির পক্ষে মহান আল্লাহর উদ্দেশ্যে কৃতজ্ঞতা প্রকাশে অন্যান্য দিবসের ন্যায় জাতীয় ও আন্তর্জাতিকভাবে ‘কৃতজ্ঞতা প্রকাশ দিবস’ পালন করার আহবানজানিয়েছে বাংলাদেশ বন্ধু সমাজ।

 শনিবার বিকালে (১২ ডিসেম্বর) রাজধানীর তোপখানা রোডস্থ বাংলাদেশ শিশু কল্যান পরিষদের দ্বিতীয় তলার হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে এ আহŸান জানান বাংলাদেশ বন্ধু সমাজ’র সভাপতি এফ. আহমেদ খান রাজীব। সংবাদ সম্মেলনে তিনি বলেন, মানুষের মাঝে বন্ধুত্ব ও স¤প্রীতির পরিবেশ সৃষ্টি করাই হচ্ছে বাংলাদেশ বন্ধু সমাজের মূল লক্ষ্য। হিংসা-বিদ্বেষ-অহংকার পরিত্যাগ করে ভ্রাতৃত্ব-বন্ধুত্ব-সৌহার্দের মিশ্রণে স¤প্রীতি ও বন্ধুত্বের দেশ গড়তে পারলেই দেশে শান্তি প্রতিষ্ঠিত হবে। এজন্য বিভিন্ন দিবসের ন্যায় ২৩ নভেম্বর দিনটি ‘হিংসামুক্ত বিশ্ব সম্প্রীতি দিবস’ হিসেবে উদযাপন করে আসছি এবং বাংলাদেশসহ পৃথিবীবাসীকে পালনের আহবান জানাচ্ছি। এসময় তিনি বাংলাদেশ বন্ধু সমাজকে সাংবিধানিক বৈধতাসহ জাতীয়ভাবে স্বীকৃতি প্রদান অথবা জাতীয়করণ করার জন্য শান্তিকামী দেশবাসীর পক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ সকল নীতি-নির্ধারক মহোদয়গণকে অনুরোধ জানান।

এর আগে গত ২৩ নভেম্বর ‘হিংসামুক্ত বিশ্ব সম্প্রীতি দিবসে’ মানুষজাতির পক্ষে একযোগে মহান আল্লাহর উদ্দেশ্যে কৃতজ্ঞতা প্রকাশের প্রত্যাশা বাস্তবায়নে বছরের শেষ দিন ৩১ ডিসেম্বর জাতীয় ও আন্তজর্তিকভাবে উদযাপনের আহবানে সূচনায় বাংলাদেশ থেকে ‘কৃতজ্ঞতা প্রকাশ দিবস’ পালনের ঘোষণা দেন এফ. আহমেদ খান রাজীব। আগামী বছর থেকে এই ‘কৃতজ্ঞতা প্রকাশ দিবস’-এ ভালো কর্মের জন্য দেশবরেণ্য ৫০ জন ব্যক্তিকে কৃতজ্ঞতা সম্মাননা পদক উপহার দেয়ার প্রত্যাশাও জ্ঞাপন করেন তিনি।

সংবাদ সম্মেলনে এসময় আরো উপস্থিত ছিলেন-বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা, সিনিয়র সাংবাদিক ও কলমযোদ্ধা লিয়াকত আলী খান, রাজশাহীর বন্ধু হাবিবুর রহমান, বাংলাদেশ কংগ্রেস এর চেয়ারম্যান এড. কাজী রেজাউল হোসেন, গ্রীন পার্টির চেয়ারম্যান রাজু আহমেদ খান, সুপ্রিম কোর্টের আইনজীবি এড. আব্দুল মোনেম হোসেন চৌধুরী, আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশন এর চেয়ারম্যান এইচ এম মনিরুজ্জামান,প্রবীন নেতা মোয়াজ্জেম হোসেন খান মজলিস, গীতিকার ও সুরকার জুলহাস চৌধুরী পলাশ, সাংবাদিক ডি এম আমিরুল ইসলাম অমর, প্রফেসর শহিদ মঞ্জু, জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান মিজু, বঙ্গজননীর সম্পাদক ও প্রকাশক কামরুজ্জামান জিয়া, সোনার বাংলা পার্টির চেয়ারম্যান শেখ আব্দুন নুর, মহাসচিব হারুনুর রশিদ প্রমুখ।

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১