ঢাকায় পৌঁছেছে ক্যারিবিয়ানরা

জানুয়ারি ১০ ২০২১, ১৪:১৪

বাংলাদেশের সঙ্গে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে ঢাকায় পা রেখেছে ক্যারিবিয়ানরা। আজ রোববার সকালে সাড়ে ১০টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে তারা। 

সেখান থেকে ঢাকার একটি হোটেলে কোয়ারেন্টাইনে রাখা হবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলকে। তিনদিন পর করোনার পরীক্ষার ফল নিয়ে নিজেদের অনুশীলনে নামতে পারবেন ক্যারিবিয়ানরা।

জানা গেছে, সফরকারী দলে অনেক নিয়মিত ক্রিকেটারই নেই।  করোনার শঙ্কা ও ব্যক্তিগত কারণ দেখিয়ে আসছেন না তারা। ক্যারিবিয়ানদের নেতৃত্ব দিবেন জেসন মোহাম্মদ। এর মধ্যে আবারও শেষ মুহূর্তে করোনার কারণে সফরে যুক্ত হতে পারেননি রোমারি শেফার্ড।

কোয়ারেন্টাইন শেষে আগামী ২০ জানুয়ারি ওয়ানডে দিয়ে শুরু হবে দুই দেশের ক্রিকেটীয় লড়াই। তার আগে ১৮ জানুয়ারি খেলবে একমাত্র প্রস্তুতি ম্যাচ। শেষ দুটি ওয়ানডে ২২ ও ২৫ জানুয়ারি। প্রথম দুই ম্যাচ মিরপুরে হলেও শেষটি হবে চট্টগ্রামে।

এরপর বন্দরনগরীতেই শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম টেস্টটি শুরু হবে ৩ ফেব্রুয়ারি। আর ১১ ফেব্রুয়ারি শেষ টেস্ট খেলতে ঢাকায় ফিরবে দুই দল।

এই সিরিজের মধ্যদিয়ে  আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে তামিম-মুশফিকরা। আসন্ন সিরিজ ঘিরে সর্বোচ্চ শারীরিক ও মানসিক প্রস্তুতি নিচ্ছে লাল-সবুজরা। এরই অংশ হিসেবে করোনা পরীক্ষা করা হয়েছে। তবে আশার কথা হলো এখন পর্যন্ত সবাই নেগেটিভ।

অপরদিকে করোনাকালে গেল জুলাইয়ে ইংল্যান্ডে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলেছে ওয়েস্ট ইন্ডিজ। এরপর একই বছরের নভেম্বর-ডিসেম্বরে তারা নিউজিল্যান্ড সফর করেছে।

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১