সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে জন্মদিন পালন করলেন আরজু

অক্টোবর ১০ ২০২০, ২২:৫৯

সোনালীঃ বিশিষ্ট সমাজ সেবক ও এসবিসি ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক কাজী আনিসুজ্জামান আরজু’র জন্মবার্ষিকী উপলক্ষে সারাদিন আনন্দ ভাগাভাগি করে নিলেন শেরে বাংলা পথশিশু স্কুলের ছাত্র-ছাত্রীরা। সবাইকে স্কুল ড্রেস প্রদান ও দুপুরে একসাথে খানা খেলেন আরজু।
শনিবার (১০ অক্টোবর) হাজারীবাগ ঝাউতলা বালুরমাঠ সংলগ্ন শেরে বাংলা এ. কে ফজলুল হক গবেষণা পরিষদ পরিচালিত শেরে বাংলা পথশিশু স্কুলে এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

সংগঠনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা’র সভাপতিত্বে বক্তব্য রাখেন স্থানীয় আওয়ামী লীগ নেতা ফারুক হোসেন, বিশিষ্ট সমাজ সেবক ও ব্যাংকার মোঃ মাহফুজুল হক শাওন, শংকর সাহা, আরমান হোসেন, কাজী রিফাত আহমেদ, নিতাই কুমার অধিকারী, চিত্রশিল্পী শহিদুল ইসলাম, অগ্রগামী ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক গোলাম ফারুক মজনু, স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি আর কে রিপন প্রমুখ।

সভাপতির বক্তব্যে মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, বিত্তশালীরা স্কুল সৃষ্টি করে এখন অনেকটা ব্যবসায়িক উদ্দেশ্যে। তারা এখন আর নৈতিক আর উন্নত শিক্ষার কথা ভাবে না। তারা শুধু অর্থনৈতিক বিষয়টিকেই গুরুত্ব দিয়ে থাকে। এই করোনা মধ্যেও স্কুলের ছাত্র-ছাত্রীদের অভিভাবকদেরকে বেতন প্রদনের বাধ্য করেছে।

তিনি বলেন, সমাজের বিত্তশালীরা এখন আর পথ শিশুদের নিয়ে ভাবে না। আর সেই কারনে সমাজে আজ অপরাধিদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থা থেকে সমাজকে মুক্ত করতে পথশিশু ও সুবিধা বঞ্চিত শিশুদেরকে শিক্ষার আলোকে আলোকিত করতে হবে। সেই কাজটিই করতে চেষ্টা করছে শেরে বাংলা পথশিশু স্কুল।

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০