করোনা: চট্টগ্রামে আরও ১৫৭ রোগী শনাক্ত

নভেম্বর ১৭ ২০২০, ১৪:৫২

১ হাজার ৩৮২ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১৫৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৩৩ জন নগরের ও ২৪ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২২ হাজার ৮৮৩ জন।

আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) সকালে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরে করোনায় একজনের মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন জানান, গতকাল সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৬৮ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জন ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৫৯৭ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪২৯ জনের নমুনা পরীক্ষা করে ৬২ জনের ও সিভাসুতে ৮৪ জনের নমুনা পরীক্ষায় ৭ জনের করোনা মিলেছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৬১ জনের নমুনা পরীক্ষা একজনের করোনা শনাক্ত হয়েছে।

ইমপেরিয়াল হাসপাতালে ৬৯ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের, শেভরণে ৩৮ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৩৫ জনের নমুনার মধ্যে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) একজনের নমুনা পরীক্ষায় তার করোনা ধরা পড়েনি।

উল্লেখ্য, এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩১১ জন; এর মধ্যে ২১৭ জন নগরের ও ৯৪ জন উপজেলার বাসিন্দা

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১