নতুন ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেবেন আলহাজ্ব ফরিদুল হক খান দুলাল, এমপি

নভেম্বর ২৪ ২০২০, ১৪:১৮

জামালপুর-২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে সন্ধ্যায় শপথ নেবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৪ নভেম্বর) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

কাদের বলেন, করোনার এই মুহূর্তে মন্ত্রিপরিষদের কোনো পরিবর্তন নয়। তবে এখন শুধু শূন্যপদ পূরণ করা হচ্ছে। এজন্য জামালপুর-২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক খানকে ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, টেকনোক্র্যাট কোটায় ধর্ম প্রতিমন্ত্রী থাকা অবস্থায় শেখ মো. আব্দুল্লাহ করোনায় মারা যান গত ১৩ জুন। এর পর থেকে ধর্ম প্রতিমন্ত্রীর পদটি খালি রয়েছে। অবশ্য মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নতুন ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিতে যাওয়া ফরিদুল হক খান দুলাল বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে জামালপুর-২ আসন (ইসলামপুর) থেকে নবম, দশম ও একাদশ জাতীয় সংসদে নির্বাচিত সদস্য। তিনি ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।

ফরিদুল হক খান ১৯৫৬ সালের ২ জানুয়ারি জামালপুর জেলার ইসলামপুর উপজেলার উত্তর সিরাজাবাদ গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম মো. হবিবর রহমান খান, মাতার নাম মোসাম্মত্ ফাতেমা খানম। তিনি দশম জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন।

 

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১