হতদরিদ্র হুমায়ুনকে ঘর নির্মান করে দিয়েছে আলোর প্রত্যাশা-শাহবাজপুর

নভেম্বর ২৪ ২০২০, ১৬:১৭

শেখ সিরাজুল ইসলাম : ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুর ইউনিয়নের অবহেলিত গ্রাম ক্ষমতাপুরের হতদরিদ্র হুমায়ুন মিয়াকে ঘর নির্মান করে দিয়েছে আলোর প্রত্যাশা-শাহবাজপুর সংগঠন। গ্রামের উত্তরপাড়ার মৃত সারো মিয়ার সন্তান হুমায়ুন জরাজীর্ণ বসবাস অনুপযোগি ঘরে বসত করত নিরুপায় হয়ে। ঘরটির এ জীর্ণ দশা মর্মাহত করেছে সংগঠনের মানবিক সদস্যদের। প্রতিবেশী বাসিন্দা জিতু মিয়া জানিয়েছে ভাঙ্গাছোড়া, জরাজীর্ণ ঘরটি বসবাসের উপযোগিতা হারালেও অভাব -অনটনে কঠিন জীবন সংগ্রামে কোন রকম টিকে থাকা হুমায়ুনের ঘর মেরামতের সামর্থ না থাকায় বড় কষ্টে বসবাস করছিলেন। বৃষ্টির সময় অন্তহীন কষ্টে ভোগছিল পরিবারটি।

সংগঠনটি নতুন ঘর নির্মান করে দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছে। ঘরটির নির্মান কাজ শেষ হয়েছে। ঘর পেয়ে হুমায়ুনের অনুভূতি জানতে চাইলে তিনি বলেন সংগঠনটির পরিচালক সৈয়দ মাইদুল ইসলাম জুসেক সহ অন্যান্য কয়েকজন সমাজকর্মী এ গ্রামে এসে আমার বসতঘরটির জীর্নদশা দেখে তারা ঘরনির্মান করে দেয়ার বিষয়ে আশ্বাস দেন। তাকে ঘর নির্মান করে দেয়ায় তিনি সংগঠনের সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।সমাজের নানা-শ্রেনী পেশার মানুষের সহযোগিতায় আলোর প্রত্যাশা-শাহবাজপুর সংগঠনের মানবিক কর্মকান্ড ভবিষ্যতে আরো বেগবান হবে

বলে জানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ।উল্লেখ্য সংগঠনটির আর্থিক সহায়তায় চলতি বছরের জুন মাসে শাহবাজপুর গ্রামের দরিদ্র রিক্সাচালক গিয়াস উদ্দিন কে ঘর নির্মান করে দিয়েছেন।

Ashraful Alam, Md Juwel Khan and 5 others

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১