বেতন বৈষম্য নিরসনের দাবিতে সরাইল উপজেলার স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক এবং স্বাস্থ্য সহকারীদের কর্ম বিরতি অব্যাহত

ডিসেম্বর ০২ ২০২০, ১৪:৩৩

শেখ সিরাজুল ইসলাম : নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে আজ বুধবার ৬ষ্ঠ দিনের মত সারাদেশের মতো অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছেন সরাইল উপজেলার স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্হ্য পরিদর্শক ও স্বাস্হ্য সহকারীরা। সকাল হতে সরাইল স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে ব্যানার ফেস্টুন নিয়ে দাবি আদায়ের আন্দোলনে অংশ নেন উপজেলার স্বাস্হ্য সহকারী, সহকারী স্বাস্থ্য পরিদর্শক এবং স্বাস্থ্য পরিদর্শকগণ ।

বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন সরাইল উপজেলা শাখার সভাপতি মোঃ জসিম উদ্দিন বলেন “আমরা ন্যায্য দাবী নিয়ে আন্দোলনে নেমেছি। মাঠ পর্যায়ে আমাদের সফলতার কারণেই সরকার আজ দেশে বিদেশে সম্মানিত। তবু আমরা ন্যায্য অধিকার থেকে বঞ্চিত। আমাদের ন্যায্য দাবিগুলোর বাস্তবায়ন দ্রুত তম সময়ে করার জন্য সরকারে প্রতি দাবি জানাই। আমাদের দাবী আদায় না হওয়া পর্যন্ত কেন্দ্রীয় কমিটির নির্দেশ অনুযায়ী আন্দোলন চলবে।” আজকের অনাড়ম্বর আলোচনা সভার প্রধান অতিথির বক্তবে মোঃ আবিদুল হোসেন বলেন, আমাদের দাবীগুলো মিমাংশিত এর বাস্তবায়নের জন্য আমরা কর্ম বিরতি পালন করছি। আমরা আমাদের ন্যায্য দাবী আদায়ের করে কাজে ফিরে যেতে চাই। দাবী বাস্তবায়ন সমন্বয় পরিষদ সরাইল উপজেলা শাখার মিডিয়া সেলের প্রধান প্রানেশ দাস জানান, আমরা তৃণমুলে গর্ভবতী মহিলাদের স্বাস্থ্য সেবা এবং নবজাতক শিশুদের টিকা প্রদানের মাধ্যমে ১০টি রোগ প্রতিরোধ করার জন্য নিয়মিত কাজ করে যাচ্ছি। যক্ষা রোগ নির্মুলে কাজ করে যাচ্ছি। স্বাস্থ্য সহকারীদের কাজের ফলে বাংলাদেশ আজ পোলিও মুক্ত। করোনা ভাইরাস প্রতিরোধে আমরা মাঠ পর্যায়ে মানুষদের সচেতন করে যাচ্ছি, সন্দেহ জনক করোনা রোগির তথ্য হাসপাতালে প্রেরন। হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করে যাচ্ছি। আমাদের কাজের স্বীকৃতি সরূপ মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা ভ্যাকসিন হিরো উপাধিতে ভুষিত হয়েছেন। কিন্তু এই সম্মাননার মুল কারিগর স্বাস্থ্য সহকারীরা আজ অবহেলিত। আমরা স্বাস্থ্য সহকারী (১৩ তম গ্রেড), সহকারী স্বাস্থ্য পরিদশর্ক (১২ তম গ্রেড) এবং স্বাস্থ্য পরিদশর্ক (১১ তম গ্রেড) প্রদান করে নিয়োগবিধি সংশোধন সহ বেতন বৈষম্য নিরসনের দাবি জানাই। অনান্যের মধ্যে বক্তব্য রাখেন হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন সরাইল উপজেলা শাখার সাধারন সম্পাদক জহিরুল কবীর সিহাব, আফজালুর রহমান চৌধুরী, আলা উদ্দিন, খোরশেদ আলম, মনির হোসেন, আছমা ইয়াছমিন, রওনক জাহান বেনু, এফ আই রাব্বি, সহ সংগঠনের নেতৃবৃন্দ।

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১